মুক্তির প্রায় চার সপ্তাহ পার করল বলিউডের অন্যতম আলোচিত ও বিতর্কিত ছবি মণিকর্নিকা : দ্য কুইন অব ঝাঁসি। আর এরই ভেতর ছবিটি ১০০ কোটি রুপির রেকর্ড গড়ল। এর আগে এই বছর ১০০ কোটি আয় করতে পেরেছে উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক ছবিটি। ভারতে তিন হাজারের বেশি প্রেক্ষাগৃহে গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছিল ‘মণিকর্নিকা: দ্য কুইন অব ঝাঁসি’। ছবির আয় প্রথম থেকেই চলচ্চিত্র বিশ্লেষকদের আশানুরূপ ছিল।

এদিকে সম্প্রতি ভ্যালেন্টাইন ডে উপলক্ষে ভারতে মুক্তি পেয়েছে রণবীর সিং ও আলিয়া ভাট অভিনীত ‘গালি বয়’। আশংকা করা হচ্ছিল ‘গালি বয়’ এর মুক্তির পরই ‘মণিকর্নিকা’র আয় পড়ে যাবে। তবে এমনটা হয়নি। গতকাল মঙ্গলবার ভারতের ‘বক্স অফিস টুডে’ টুইট করেছে মুক্তি চার সপ্তাহে কঙ্গনা রানাউত অভিনীত ও পরিচালিত ‘মণিকর্নিকা: দ্য কুইন অব ঝাঁসি’ ১০০ কোটির ঘরে নাম তুলেছে।

এছাড়াও এর আগে বক্স অফিস বিশ্লেষক তরন আদর্শ এক টুইটে লিখেছিলেন, ‘মণিকর্নিকা’ সিনেমাটির প্রথম সপ্তাহে আয় করেছিল ৬১.১৫ কোটি রুপি, দ্বিতীয় সপ্তাহে ২৩.৪০ কোটি রুপি ও তৃতীয় সপ্তাহে ৭.১৫ কোটি রুপি। সব মিলিয়ে সর্বমোট আয় ছিল ৯১.৭০ কোটি রুপি।

ঝাঁসির রানি লক্ষ্ণীবাঈয়ের জীবনী ও ১৮৫৭ সালে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানির বিরুদ্ধে তার যুদ্ধের ওপর ভিত্তি করে তৈরি হয়েছে ‘মণিকর্নিকা: দ্য কুইন অব ঝাঁসি’। এতে কঙ্গনা রানাউত ছাড়াও অভিনয় করছেন-অতুল কুলকার্নি, অঙ্কিতা লোখান্ডে, যীশু সেনগুপ্ত, তাহের সাব্বির প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here